WIKI KOLKATA

কলা মন্দিরে অনুষ্ঠিত হল সাংভি ডান্স সেন্টারের দশম বার্ষিক অনুষ্ঠান ‘সাংভি মোমেন্টস ২০২৩’

5.95K বিনোদন 1 year ago

সাংভি ডান্স সেন্টার – একটি নৃত্য এবং ফিটনেস প্রিমিয়ার ডান্স একাডেমি কলকাতার কলা মন্দিরে ‘সাংভি মোমেন্টস’ নামক একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। তাদের দশম বর্ষপূর্তি উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন।এক দশক পুরোনো এই প্রতিষ্ঠানটি পশ্চিমী শৃঙ্খলা সহ শহরের সেরা আন্তর্জাতিক নৃত্যের ধরন নিয়ে এসেছে। ইভেন্টটি ম্যাপ 5 ইভেন্টস দ্বারা পরিচালিত হয়েছিল।

গ্র্যান্ড ফিনালে ইভেন্ট সাংভি মোমেন্টস উদ্বোধন করেন ঋষিকেশের আয়ুর্বেদিক ক্যান্সার বিশেষজ্ঞ ড. আর. কে. গুপ্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএস (ড.) অ্যাড. মমতা বিনানি, এমএসএমই ডেভেলপমেন্ট ফোরাম ডব্লিউবি চ্যাপ্টারের সভাপতি; নীতা কানোরিয়া, ডিরেক্টর উইংস; ডাঃ গরিমা আগরওয়াল, ভারত গৌরব রত্ন এবং জ্যোতিষ বাস্তু এবং নিরাময়ের জন্য ব্রাভো ইন্টারন্যাশনাল ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস প্রাপক; গগন সচদেব, বডিলাইনের মালিক; শ্রদ্ধা পারেখ অগ্রবাল, ব্যাঙ্কার; বিপুল কৃষ্ণ অগ্রবাল, ব্যবসায়ী; জনাব আশিস মিত্তাল, ডিরেক্টর , গোল্ডেন টিউলিপ হোটেল; সঙ্গীতা ভুওয়ালকা, সাংভি ডান্স সেন্টারের ডিরেক্টর; সাংভি ডান্স সেন্টারের ডিরেক্টর বিনীতা মাজিথিয়া এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

সাংভি ডান্স সেন্টার হল কলকাতার প্রিমিয়ার ডান্স একাডেমি। নৃত্যের জগতে তাদের ১০ বছরের অভিজ্ঞতা থাকলেও ফিটনেসের ক্ষেত্রে তাদের ২৩ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তাদের অভিজ্ঞ প্রশিক্ষকদের দল সফলভাবে ৩-৭০ বছর বয়সীদের মধ্যে ৫ লক্ষের বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়েছে। তারা হিপ-হপ, জ্যাজ, কনটেম্পোরারি, হ্যাকিং, সেমি-ক্লাসিক্যাল এবং বলিউডের মতো একাধিক নাচ শেখায়। শুধু নাচই নয়, তারা অন্যান্য প্রত্যয়িত প্রশিক্ষকদের সাথে তাদের পরামর্শদাতার নেতৃত্বে নিয়মিত জুম্বা ক্লাস প্রদান করে। ফিটনেসের ক্ষেত্রেও রয়েছে বিশেষজ্ঞ। প্রাপ্তবয়স্কদের জন্য তাদের জুম্বা ক্লাসগুলি নৃত্য ও ফিটনেসের একটি নিখুঁত মিশ্রণ এবং একটি স্ট্রেস-বাস্টার কার্যকলাপের মত করে ডিজাইন করা হয়েছে।

গ্র্যান্ড ডিকেড শোতে বিভিন্ন থিম চিত্রিত করা হয়েছে যেমন- আদিযোগী (শিবের প্রতি উৎসর্গ); লাইভ, লাভ, ডান্স; অ্যারাবিয়ান নাইটস উইথ জেসমিন (বেলি ড্যান্স); যৌথ পরিবার; ১০টি বলিউড ডিভাসের সাথে একটি ডান্স জিঙ্গল; কোথাও রংধনু ধরে; কালো রঙ (প্রেমের আবেশ); ম্যাজিক টয়স্টোরি; ১০ হল ডুয়েল ডিজিট নম্বর (দ্বৈত ব্যক্তিত্ব); জুম্বা; গাঙ্গু বাই; যখন আমি বড় হই; কোভিড; ভগবদ গীতা থেকে ১০টি পাঠ; সুফি কথক; ১০ কদম (বাচ্চাদের জন্য স্বাস্থ্য সচেতনতা) এবং আরও অনেক কিছু।

এই উপলক্ষে, সাংভি নৃত্য কেন্দ্রের ডিরেক্টর সঙ্গীতা ভুওয়ালকা এবং বিনিতা মাজিথিয়া বলেছেন, “আমাদের দশম বার্ষিক শো- সাংভি মোমেন্টস উপস্থাপন করা আমাদের জন্য একটি বড় সম্মানের। সাংভি মোমেন্টস ২০২৩-এ ৩-৬০ বছর বয়সী ৪০০ জনেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এই ধরনের ইভেন্টগুলি শিক্ষার্থীদের মধ্যে গভীর আত্মবিশ্বাস, সিদ্ধান্ত গ্রহণ এবং স্মৃতিশক্তি বৃদ্ধিতে সাহায্য করে। আত্মবিশ্বাস জাগানোর পাশাপাশি তাদের সৃজনশীলতাকে প্রস্ফুটিত করার সাথে লালন করতেও সাহায্য করে। আমরা আনন্দিত যে আমাদের সাংভি পরিবার একটি গভীর বন্ধনে আবদ্ধ হতে পেরেছে। আমরা অনুষ্ঠানে সমস্ত অংশগ্রহণকারীদের তাদের কঠোর পরিশ্রম এবং উপস্থাপনার মাধ্যমে এই শোটি দুর্দান্ত সাফল্যমন্ডিত করে তোলার জন্য ধন্যবাদ জানাই।”

Latest Update