WIKI KOLKATA

‘সেক্সটরশন’ চক্রের ফাঁদে বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ আধিকারিক

4.49K খবরে কলকাতা 1 year ago

একটি বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ আধিকারিক তথা গল্ফ ক্লাব রোডের এক ৫৯ বছর বয়সী বাসিন্দা আমাদের কাছে অভিযোগ জানান, জনৈক ‘সেক্সটরশন’ চক্রের ফাঁদে পড়েছেন তিনি। তাঁর অমতে এবং অজান্তে তাঁর একটি অশ্লীল ভিডিও রেকর্ড করেছে কিছু প্রতারক, এবং সেই ভিডিও ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে তাঁকে ব্ল্যাকমেইল করে হাতিয়ে নিয়েছে আনুমানিক ৬৭ লক্ষ টাকা।

তদন্তে নেমে সাইবার থানার একটি দল জানতে পারে, বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে টাকা, যেগুলির মধ্যে রাজস্থানের রাজধানী জয়পুরের একটি বেসরকারি ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করা হয়েছে ৫ লক্ষ টাকা। সেই টাকা ফের তুলে নেওয়া হয়েছে ধাপে ধাপে, রাজস্থানেরই আলওয়ার ও অন্যান্য জায়গা থেকে।

অ্যাকাউন্টের মালিকের নাম আমাদের তদন্তকারীদের হাতে চলে আসে দ্রুতই, এবং স্পষ্ট হয়ে যায়, অ্যাকাউন্টটি যথেষ্ট সক্রিয়। অন্যান্য ডিজিটাল ও তথ্য প্রমাণের ভিত্তিতে এর পর আজ ভোর রাতে তাঁরা হানা দেন জয়পুরের ছান্দওয়াজি থানার অধীনস্থ এলাকায়, এবং গ্রেফতার হয় অ্যাকাউন্টের মালিক, ২২ বছরের অভিষেক সিং শেখাওয়াত। তার কাছ থেকে বাজেয়াপ্ত করা হয় কিছু নথিপত্র ও একটি মোবাইল ফোন।

ধৃতকে আজ সকালেই হাজির করা হয়েছে জয়পুরের মাননীয় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে। এই মামলায় এটি দ্বিতীয় গ্রেফতারি, এর আগে গ্রেফতার হয় উত্তরপ্রদেশের বারেলির বাসিন্দা অমিত কুমার। তদন্তের ভারপ্রাপ্ত অফিসার ইনস্পেকটর দুলাল সাহা রায়, এনকোয়ারি অফিসার সাব-ইনস্পেকটর অভিজিৎ দত্ত। সহযোগিতা করছেন কনস্টেবল প্রসেনজিৎ শ্যাম ও সুব্রত সরকার।

মনে করিয়ে দিই, এই ধরনের পরিস্থিতিতে পড়লে লজ্জা বা অপমানের ভয় না পেয়ে আমাদের সাইবার গোয়েন্দাদের সাহায্য নিন। স্রেফ সংকোচ বশত লক্ষ লক্ষ টাকা জালিয়াতদের হাতে তুলে দেবেন না।

তথ্য সূত্র : কলকাতা পুলিশ

Latest Update