WIKI KOLKATA

ফ্রিল্যান্স ফাউন্ডেশান দ্বারা পরিচালিত “দাবা” প্রতিযোগিতা

6K ইভেন্ট 1 year ago

গত ১৭ এবং ১৮ই জুন দুইদিন ধরে ফ্রিল্যান্স ফাউন্ডেশান দ্বারা পরিচালিত ‘জ্যোতির্ময় গুপ্ত মেমোরিয়াল দাবা প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়ে গেল কলকাতার খুব কাছেই। বেলঘরিয়ার নন্দননগর হাইস্কুলে ১৬০ জনের অধিক প্রতিযোগীকে নিয়ে সুন্দরভাবে এই অনুষ্ঠান চলল। সহযোগী সংগঠন হিসাবে পাশে ছিল বেলঘরিয়া অঞ্চল জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘ। বাংলার নানান জেলা যেমন নদীয়া, বীরভূম, বাঁকুড়া, মেদিনীপুর, হুগলী, উঃ ও দঃ ২৪ পরগণা, হাওড়া ছাড়াও রাঁচী, দিল্লীর কয়েকজন প্রতিযোগী এই আয়োজনে অংশগ্রহণ করেছিলেন। একদিকে যেমন ছিল ৪-৫ বছরের প্রতিযোগী, তেমনই ছিলেন ৭০-৮০ ঊর্দ্ধ প্রতিযোগী। বেশ টানটান উত্তেজনার প্রতিযোগিতা পার করে শিরোপা ছিনিয়ে নেন – অনুষ্টুপ বিশ্বাস।

এই আয়োজনের উজ্জ্বল বিষয় পশ্চিমবঙ্গ তথা ভারতের দাবার গৌরব শ্রী দিব্যেন্দু বড়ুয়ার আন্তরিক উপস্থিতি। তাঁর সার্থক আশীর্বাদ নিয়েই শুরু হয় এই দাবা প্রতিযোগিতা। এই দাবা প্রতিযোগিতাকে সফল করার জন্য এগিয়ে এসেছিলেন সারা বাংলা দাবা সংস্থার নানান গুণীজন ব্যক্তিবর্গ যার মধ্যে শ্রী দেবাশীষ বড়ুয়ার নাম বিশেষভাবে উল্লেখ করা যেতে পারে।

আয়োজক সংস্থার চেয়ারম্যান প্রীতম ভট্টাচার্য্য জানান এটাই তাদের প্রথম প্রয়াস। দিব্যেন্দু বাবুর আশীর্বাদ পেয়ে তারা এই বুদ্ধির খেলাকে সারা বাংলায় ছড়িয়ে দিতে সাধ্যমত চেষ্টা করবেন। তিনি আরো বলেন প্রতিটি স্কুলের ছাত্র-ছাত্রীদের এই খেলার প্রতি আগ্রহ তৈরী করার জন্য তারা নানান পরিকল্পনা নিতে চলেছেন।

Latest Update