WIKI KOLKATA

এই ‘গোল’ বন্ধুত্বের : কলকাতা পুলিশের ‘ফ্রেন্ডশিপ কাপ’

7.81K খবরে কলকাতা 2 years ago

পাড়া ফুটবল, পোশাকি নাম ‘ফ্রেন্ডশিপ কাপ’। আজ থেকে প্রায় ৩০ বছর আগে ১৯৯৭ সালে কলকাতার বিভিন্ন পাড়া ফুটবল টিম নিয়ে আমরা শুরু করি এই প্রতিযোগিতা, এবং ২০০৭ সালে ৫১৮টি দল ও ৭,৭৭০ জন খেলোয়াড়ের অংশগ্রহণের কল্যাণে ‘লিমকা বুক অফ রেকর্ডস’-এ স্থান পায় আমাদের এই প্রতিযোগিতা।
চলতি বছরের ৫ নভেম্বর কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপ ২০২২-এর উদ্বোধন হয়। এটি কলকাতা পুলিশের কমিউনিটি পুলিশিং উইংয়ের উদ্যোগ। এ বছর অংশ নেয় ৪০৬টি ক্লাব। আজ আলিপুর বডিগার্ড লাইনে অনুষ্ঠিত হল টুর্নামেন্টের ফাইনাল এবং সমাপ্তি অনুষ্ঠান। এ বছরের ফাইনাল খেলে ‘এগিয়ে ৯৫’ (গল্ফগ্রিন থানা) ও ‘উদয়ন সংঘ’ (গড়ফা থানা) ক্লাব। বিজয়ী দল ‘এগিয়ে ৯৫’ ক্লাবের হাতে তুলে দেওয়া হয় ট্রফি ও ৫০ হাজার টাকা, এবং রানার্স-আপ টিম ‘উদয়ন সংঘ’ ক্লাবকে দেওয়া হয় ট্রফি ও ৪০ হাজার টাকা। ম্যান অফ দ্য টুর্নামেন্ট অরুনাংশু গুপ্ত ও ম্যান অফ দ্য ম্যাচ শুভ্রায়ন দাসের হাতে তুলে দেওয়া হয় যথাক্রমে ১০ হাজার ও ৮ হাজার টাকা।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ২০০৮ বেইজিং অলিম্পিক গেমসে পুরুষদের ১০-মিটার এয়ার রাইফেল শুটিং ইভেন্টে স্বর্ণপদক বিজয়ী অভিনব বিন্দ্রা। উপস্থিত ছিলেন মাননীয় নগরপাল শ্রী বিনীত কুমার গোয়েল সহ উচ্চপদস্থ আধিকারিকগণ। রইল আজকের অনুষ্ঠানের কিছু ছবি ।

তথ্য সৌজন্য: কলকাতা পুলিশ

Latest Update