WIKI KOLKATA

আবেগে ,স্বপ্নে শেষ হলো ডেভফেস্ট কলকাতা ২০২২

479 ইভেন্ট 2 years ago

শুভাশিস চট্টোপাধ্যায় : ১৬ জন বক্তার ১৬টি মূল্যবান সেশন , ৮টির ও বেশি টেকনোলজি নিয়ে দিনভর আলোচনা এবং ৫৮টি কমিউনিটির স্বতঃস্ফূর্ত যোগদান , আসুন জানি, গুগল ডেভেলপার গ্রুপ ডেভফেস্ট ( devfest) কলকাতা ২০২২ -এর হাল হকিকত। যার প্রধান সহযোগী হিসাবে ছিল sconto , উল্লেখ যোগ্য সহযোগী হিসাবে ছিল Now Purchase ও অন্যান্য সহযোগী হিসাবে ছিল Think Again Lab, Dr. Agrivet, Hoichoi Tech ।

গত রবিবার , ১৩ নভেম্বর কলকাতা নিউটাউন, তালকুটির কনভেনশন সেন্টারের উন্নাদনা ছিল চোখে পড়ার মত। স্টুডেন্ট বা প্রফেশনাল – গুগল ডেভফেস্টে (google devfest) যোগদানের সুযোগ পাওয়া মানেই এক স্বপ্নের বাস্তবায়ন, এক আবেগের পরিণতি অথবা এক স্বপ্ন শুরুর হদিশ। তাই রবিবার ভোর হতেই দূর দুরন্ত থেকে ছেলে মেয়েরা পৌঁছে গেছে ভেন্যুতে। ৮ টায় রেজিস্ট্রেশন শুরু , আর শুরু থেকেই রেজিস্ট্রেশন ডেস্কের সামনে উপচে পড়া ভিড়।

রেজিস্ট্রেশন ডেস্ক – GDG ডেভফেস্ট (devfest) কলকাতা ২০২২

Google ডেভলপার গ্রুপ (GDG) পরিচালিত বার্ষিক টেকনোলজি কনফারেন্স ডেভফেস্ট কলকাতা ২০২২ এ সারাদিন কি হলো? সামাজিক সমস্যা সমাধানে প্রযুক্তি কিভাবে কাজে লাগতে পারে , ওপেন সোর্স প্রডাক্ট ইনোভেশন, ML এবং AI আজকের দৈনন্দিন জীবনে কতটা অর্থবহ ভূমিকা নিতে পারে এবং সেই সূত্র এই ডোমেনে চাকরি বা কাজের সুযোগ কতটা এমন অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ” ব্রেনস্টর্মিং সেশন ” চললো সারাদিন। Arun Teja Godavarthi, Usha Rengaraju, Shuvam Manna, Arunima Chaudhuri – রা যা বললেন নতুন প্রজন্ম তা তুলে রাখল নিজের জ্ঞান ভান্ডারে। ঐন্দ্রিলা দাসের এটাই প্রথম ডেভফেস্ট, প্রথম দর্শনে স্পিকারের সম্মান নির্দ্বিদায় অনেক নতুন মনে স্বপ্নের ঝড় তুলবে।

টীম ডেভফেস্ট (devfest) কলকাতা ২০২২

বেশ কিছু বছর ওপেন সোর্স কমিউনিটি সঙ্গে জড়িয়ে থাকার সুবাদে দেখেছে এই কনফারেন্সগুলোতে যারা আসেন তাদের একটা বড় অংশ আসে চাকরি বা বা নিদানপক্ষে ইন্টার্নশিপ বা হাতে কলমে প্রশিক্ষণ এর খোঁজে। আমরা কি এমন কিছু সেশন, একটিভিটি বা কোলাবারেশন ভাবতে পারি না সামনের বছরের ডেভফেস্ট এ ? কলকাতা শহরে এই ধরণের “টেক ইভেন্ট ” অনুষ্ঠিত করার জন্য গুগল ( GDG ) অবশই প্রশংসার দাবী রাখে।

GDG ডেভফেস্ট (devfest) কলকাতা ২০২২ স্পীকারর্স
GDG ডেভফেস্ট (devfest) কলকাতা ২০২২ ভিডিও

আর্টিকেল : শুভাশিস চট্টোপাধ্যায়

Latest Update