WIKI KOLKATA

‘সন্তান’ যখন নিখোঁজ

71 খবরে কলকাতা 2 years ago

কালীপুজোর পরের দিন, ২৫ অক্টোবরের সন্ধ্যা। দু’মাসের ‘শিশুকে’ বাড়ির উঠোনে ঘুমন্ত অবস্থায় রেখে ১৫-২০ মিনিটের জন্য বেরিয়েছিলেন ‘মা’ তৃষা কর্মকার। পাছে সন্তানের ঘুম ভেঙে যায়, তাই আলতো করে দরজা টেনে দিয়েছিলেন, বন্ধ করেননি। ফিরে এসে দেখেন, উঠোনে শুধু নয়, বাড়িতেও কোথাও নেই সেই ‘শিশু’। নাম তার লুসি, জাতে গোল্ডেন রিট্রিভার।
সারা বাড়ি তন্নতন্ন করেও তাকে না পেয়ে চারু মার্কেট থানায় যান তৃষা। কালীপুজোর পরের দিন টহলদারির চরম ব্যস্ততা সত্ত্বেও নিখোঁজ লুসির নিরাপত্তাহীনতার কথা ভেবে তৃষার কাতর আবেদনে সাড়া দেন চারু মার্কেট থানার সাব-ইনস্পেকটর সর্বেশ্বর রায়। চারু মার্কেট থানার ওসি ইনস্পেকটর সুভাষ অধিকারীর নির্দেশে শুরু হয় রাতভর তল্লাশি, বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেওয়া হয় লুসি-র ছবি।
অবশেষে পরদিন ভোরে নাইট পেট্রলিং টিমের নজরে পড়ে, তৃষার বাড়ি থেকে কিছু দূরে ছোট রাজবাড়ি মাঠ, সেই মাঠের এক কোণে ভয়ে সিঁটিয়ে থরথর করে কাঁপছে লুসি। তাকে থানায় তুলে নিয়ে এলে তৃষাকে দেখতে পেয়ে ছুটে তাঁর কোলে গিয়ে আশ্রয় নেয় দু’মাসের শিশুটি। হারানো ‘সন্তানকে’ ফিরে পেয়ে আমাদের প্রাণ ভরে ধন্যবাদ জানিয়েছেন তৃষা। লুসি-কে অক্ষত অবস্থায় খুঁজে পেয়ে আনন্দিত আমরাও।

Source : Kolkata Police Social Media

Latest Update